জনপ্রিয় পোস্টসমূহ

সোমবার, ৬ মে, ২০১৩

পকেটসাইজ কোবেতে #২




মৌমিতার মোহে ভুলে গিয়েছিলাম ভালুবাসতাম সর্মিকে
যেভাবে ভুলেছিলাম ভয়ঙ্কর সুন্দরী এক সহকর্মীকে
তনিমাকে ভুলেছিলাম প্রমিতার মায়াভরা প্রমিসে
অথচ তখন অন্তর জ্বলছিল অহনার আগুনে
ঝুমুর চুমো খেতে বেড়ালের মত ঘুরেছি আশেপাশে
যদিও ফারহানা আর ফারজানার হানাহানি বুকের মাঝে
রিকশায় বসে ফাগুনের ফুরফুরা বাতাস অথবা বাদাম
কোনটাই পেটে সয় নি কোনদিনে
তবুও অনুরাধার বিশেষ অনুরোধে গিলেছি রোমান্স
আর তার মাশুল দিয়েছি বাথরুমে


অবিশ্বাস্য সব ঘটনাগুলো আমার সাথেই ঘটুক
তুমি এতটুকুও বিশ্বাস করবেনা জানি ,
আমি মেনে নেব ঘটে যাওয়া সবই ছিল নেহাত গল্প
তিমির রাত্রিতে তোমার অথবা অপার্থিব ভাবনায়
শ্বেত পেঁচার ডাকে যেদিন অক্লান্ত আমি হারিয়ে যাব
জানি তুমি অথবা কেউ আমাকে আর খুঁজতে আসবে না
আমি পড়ে রইব ক্ষমাহীন শহুরে জঙ্গলে


কি জানি কার মোহে বিভোর
পৃথিবী ঘুরছে- অথবা হয়ত আমি
ভাল লাগছে তাই ভাল লাগাচ্ছি
হারাচ্ছি ক্ষণে ক্ষণে খুজতে গিয়ে কারো চোখের গভীরতা
হাসছি আর এই ভাললাগায় ভাসছি
কারো হাসিতে মন্ত্রমুগ্ধ হয়ে চেয়ে
অথবা প্রমত্ত হয়ে কারো প্রেমাভিনয়ে
কিংবা হয়ত খুজছি সেই তাকে- যাকে খুজতে চাই
এই ঘোরলাগা আধো-স্বপ্ন ভেঙ্গে গেলে
যার ছায়াসঙ্গী হতে চাই

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন