জনপ্রিয় পোস্টসমূহ

বুধবার, ২৪ নভেম্বর, ২০১০

আকর্ষণ রূপান্তর

বুঝেই উঠতে পারিনি
কখন যে আকর্ষণ রূপ নিলো ভালোলাগায়
কখন যে ভালোলাগা থেকে ভালবেসে ফেলেছি
কখন যে রাত্রিযাপনের কামনা রূপ নিয়েছে জীবনযাপনের
এখন শুধুই বিগত সময়ের স্তূপে ভালবাসা শুরুর মুহূর্ত খুঁজছি
-সযত্নে তুলে রাখব বলে
পড়ন্ত সূর্যালোক তোমার কাঁধ বেয়ে বেয়ে তোমার বক্ষে
আর তার সাথে মেশে আমার বিমোহিত আড়চোখা দৃষ্টি
আমার মস্তিষ্ক জুড়ে ইতস্ততা- ভয়
যদি তুমি বুঝে ফেল আমার দৃষ্টির গন্তব্য,
যদি ভাব আমার ভাবনা কুৎসিত,
যদি আমায় মন্দ ভেবে দুরে চলে যাও চিরতরে,
তবু ঘোরলাগা এ দৃষ্টি ফেরাতে পারছি না
মাদকের চেয়েও প্রবল তোমার নেশা-
তোমাকে পাবার নেশা- একান্তই ঘনিষ্ঠ রূপে
যে অংশটা উন্মুক্ত রেখেছ তা আমাকে আহবান জানাচ্ছে
ইচ্ছে জাগাচ্ছে তোমায় হাত ধরে খুব কাছে টেনে নেবার
এরপর যেন নয়ন বুজে দুজন-দুজনাকে দেখছি
আমার তৃষ্ণার্ত ঠোট তোমার চুম্বন পায়নি
অথচ আছে তোমার লালাভ ঠোট স্পর্শ করে
আমার আঙ্গুলের ছোঁয়া একটু একটু করে ছুঁয়ে যায়
তোমার উরু হতে নিতম্ব এবং...
তারপর এসে থামে তোমার নগ্ন কটিকায়
তখন আমি টেনে নেই তোমায় দেহের আরও কাছে
উথলে ওঠা প্রেমে তুমিও জড়িয়ে আমায়
-খেলে যায় তোমার আমার অনভ্যস্ত তৃষ্ণার্ত ঠোট!

(November 23, 2010)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন