জনপ্রিয় পোস্টসমূহ

বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০১০

এই চাঁদরে

ভোরের প্রথম আলো পর্যন্ত
তুমি আমি চাঁদর জড়িয়ে,
অন্ধকারের চিলতে আলোয় আমাদের কথোপকথন
কিংবা একে অন্যের নিরবতা শুনছি।

কোন ঝি ঝি পোকার ডাক নেই;
শুধু তোমার আমার হৃদয়্স্পন্ধন
অন্ধকারের নিরবতা ভেঙ্গে জানিয়ে দিচ্ছে অস্তিত্ব
আর হিমাঙ্কের কাছাকাছি শীতলতা পরাজয় মানছে
তোমার আমার শরীরের উষ্ণতায়—
এই চাঁদরে।

এই চাঁদরে—
তুমি আমি একাককার
দৈহিক মানচিত্রে চুম্ভনের রঙ্গে ভালবাসা আঁকছি।
বহুকাল ধরে তুমি আমি
তবুও আজ আমরা কৌতহলী,
মৃদু আমাদের তৃপ্তির নিশ্বাস
ভালবাসার নেশাকে করছে আরো ধুম্র;
আর সেই নেশায় হারিয়ে
দেহের বাঁকে একে অন্যকে খুজছি।

তোমার বক্ষে মাথা রেখে
হৃদয়্স্পন্ধন শুনছি।
লজ্জাবতী পাতা যেমন স্পর্শে নিজেকে লুকায়,
তেমনি তুমিও কুচাগ্রে মৃদু চুম্ভনে শিহিরিত।
আমার ভবঘুরে ঠোট তোমার দেহ ঘুরে ঘুরে
এসে আশ্রয় খোঁজে তোমার ঠোটে,
তোমায় ভালোবেসে—
এই চাঁদরে।


(৭ ভাদ্র ১৪১৭ বঙ্গাব্দ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন